সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
শ্যামনগর জনবল সংকটে বন্ধ রয়েছে আটুলিয়া-পাখিমারা ফেরি

শ্যামনগর জনবল সংকটে বন্ধ রয়েছে আটুলিয়া-পাখিমারা ফেরি

 আব্দুল হালিম নিজস্ব প্রতিনিধিঃ
গত (৩ জুলাই ২০২২) প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেঁকী-পাখিমারা ফেরি সার্ভিস উদ্বোধন করেছিলেন স্থানীয় সংসদ সদস্য এস,এম জগলুল হায়দার। কিন্তু উদ্বোধনের মাত্র এক সপ্তাহ পর থেকে বন্ধ রয়েছে ফেরিটি।
দীর্ঘ প্রতীক্ষার পর সড়ক যোগাযোগের জন্য সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরিসার্ভিস উদ্বোধন করা হলেও জনবলের অভাবে বন্ধ হয়ে পড়ে আছে ফেরিটি।
স্থানীয়রা জানান, ফেরি সার্ভিস চালু হওয়ায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগরসহ পার্শ্ববর্তী খুলনা জেলার কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নে উল্লেখযােগ্য অগ্রগতি হওয়ার কথা থাকলেও বাস্তবে তার ছিটেফোঁটাও মিল নেই। জাঁকজমকপূর্ণভাবে উদ্বোধন করা হলেও কোন কাজে আসছে না ফেরিটি।
স্থানীয়রা বলেন, উদ্বোধনের কয়েকদিন পর থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কখনো শুনি ড্রাইভার নেই, আবার শুনি তেলের টাকা না ওঠার কারণে পারাপার বন্ধ রয়েছে।
পাখিমারা গ্রামের ইকবাল হোসেন বলেন, দীর্ঘ দিন ফেরি চলাচল বন্ধ থাকায় আমার খুব সমস্যায় আছি। রোগী নিয়ে খুব সমস্যায় পড়তে হয় এ্যাম্বুলেন্স গাড়ি পার করা যায় না তখন রোগীর খুব খারাপ অবস্থা হয়ে পড়ে।
ফেরি চালক পল্টু মন্ডল বলেন, ফেরি চালু হওয়ার পর এক সপ্তাহের মতো অন্য জায়গা থেকে লোক এনে চালানো হয়েছিলো। এখন লোক না থাকায় বন্ধ হয়ে পড়ে আছে। নিয়োগ দেওয়া হয়েছে শুনেছি, তারা আসলে চালু হবে। একার পক্ষে চালানো সম্ভব না হওয়ায় ফেরি চালানো যাচ্ছে না।
সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ বলেন, উদ্বোধনের স্বার্থে অন্য এলাকা থেকে লোক এনে সপ্তাহ খানেক চালানো হয়েছিল। বর্তমানে প্রয়োজনীয় লোকবলের অভাবে আপাতত বন্ধ আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করা হয়েছে। তবে কবে নাগাদ লোকবল নিযুক্ত হবে, আর ফেরি চলবে তা বলতে পারি না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড